• -
পিডিএফ প্রিন্ট ইমেইল

সাংস্কৃতিক কর্মকান্ডঃ

মাসের নাম

সম্ভাব্য তারিখ

বিবরণ

নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানঃ

ফরিদপুরের সালথার নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজ উপজেলা পর্যায়ে শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃতি পেয়েছে।  সোমবার জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে এই পুরস্কার প্রদান করা হয়।

শিক্ষা মন্ত্রনালয়ের নীতি মালার শর্তাবলী জাতীয় শিক্ষা সপ্তাহে সালথা উপজেলা নির্বাচন কমিটি নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত করেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট থেকে ক্রেস্ট ও সনদ গ্রহন করেন অত্র কলেজের অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান।

উল্লেখ্য, ১৯৯৪ ইং সালে নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজটি উপজেলা যদুনন্দী ইউনিয়নের যদুনন্দী গ্রামে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠিত হওয়ার ২ বছর পরেই এমপিও ভূক্ত হয় কলেজটি। উক্ত কলেজের শিক্ষার্থী যারীন রহমান স্বপ্নীল ফরিদপুর জেলার মধ্যে শ্রেষ্ট শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন। বর্তমানে অত্র কলেজে ৬৯ জন এমপিও ভূক্ত শিক্ষক কর্মচারী সহ মোট ১২৯ জন শিক্ষক কর্মচারী রয়েছেন।


নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজে শিক্ষক-শিক্ষার্থী ও অভিবাভকদরে সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়


 

জানুয়ারী ১৯ জানুয়ারী

নবীন বরণ-২০১৭

২০১৭ সালের নবীন বরণ অনুষ্ঠানে উপস্থিত  কলেজের গভর্নিং বডির সম্মানিত সভাপতি জনাব অায়মন অাকবর চৌধুরী বাবলু, কলেজের প্রতিষ্ঠাতা প্রফেসর মিঞা লুৎফার রহমান, কলেজের অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান, সালথা উপজেলা চেয়ারম্যান, গভর্নিং বডির সদস্য বৃন্দ, শিক্ষক মন্ডলী ও অন্যান্য ব্যক্তিবর্গ।


ফেব্রুয়ারী

১ ফেব্রুয়ারী

শ্রী শ্রী সরস্বতী পূজা

১৩ ফেব্রুয়ারী

শিক্ষা সপ্তাহ

২১ ফেব্রুয়ারী

নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজে একুশ উদযাপনঃ

আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষা শহীদ দিবস। এ উপলক্ষে নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজে ব্যাপক আয়োজন করা হয়। রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে পুস্প স্তবক অর্পন করেন অধ্যক্ষ মহোদয়সহ সকল শিক্ষক মন্ডলী। সকালে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় দিনের কার্যক্রম। এর পর পুস্পস্তবক অর্পন এবং সকাল ৮টা ৩০ মিনিটে নবকাম অঞ্চলের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ শোভা যাত্রা বের করা হয়। এর পর আলোচনা সভা ও শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা হয়। এবার অধ্যক্ষ মহোদয় ও গভর্নিং বডির অন্যান্য সদস্যদের উপস্থিতিতে পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শেষ হয়।



 

পিঠামেলাঃ গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখার জন্য অনুষ্ঠানটি করা হয়। বিভিন্ন ধরনের পিঠার সমারোহে স্টলগুলি সাজানো থাকে।এলাকাবাসী, ছাত্র-শিক্ষক, কর্মচারী সকলে অনুষ্ঠানটি মহানন্দে উপভোগ করে। এবার ২ মার্চ, ২০১৭ তারিখে যে পিঠা মেলা হয়ে গেল সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের উপনেতা জনাবা সৈয়দা সাজেদা চৌধূরী এমপি, কলেজের গভর্নিং বডির সম্মানিত সভাপতি জনাব অায়মন অাকবর চৌধুরী বাবলু,কলেজের প্রতিষ্ঠাতা প্রফেসর মিঞা লুৎফার রহমান,  কলেজের অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান, সালথা উপজেলা চেয়ারম্যান, গভর্নিং বডির সদস্য বৃন্দ, শিক্ষক মন্ডলী ও অন্যান্য ব্যক্তিবর্গ।


 

 

বার্ষিক ক্রিড়া অনুষ্ঠান-২০১৮

 

মার্চ

১৭ মার্চ

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালন

২৫ মার্চ

২৫ মার্চ নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজে পালিত হয় গণহত্যা দিবস, অভিবাভকদরে সাথে মত বিনিময় ও HSC পরীক্ষার্র্থদরে বিদায় অনুষ্ঠান

 

২৬ মার্চ

মহান স্বাধীনতা দিবসঃ দিবসটি যথাযোগ্য মর্যাদায় উৎযাপিত হয়।

১১এপ্রিল

নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা প্রফেসর মিঞা লুৎফার রহমান শিক্ষায় বিশেষ অবদানের জন্য শেরে বাংলা স্মৃতি পদক গ্রহণ করছেন অতিরিক্ত অর্থ সচিব পীরজাদা শহিদুল হারুন এর কাছ থেকে।


এপ্রিল

১৪ এপ্রিল

১ বৈশাখ/বাংলা নববর্ষ ১৪২৫ঃ নবকাম( নগরকান্দা, বোয়ালমারী, কাশিয়ানি ও মুকসেদপুর) অঞ্চলের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও অত্র অঞ্চলের সকল ধর্ম বর্ণ মানুষের অংশ গ্রহণে নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজে উদযাপিত হয় ১বৈশাখ। সকল শিক্ষক মন্ডলী, ছাত্র-ছাত্রী, ছেলে-মেয়ে, বুড়া-বুড়ি সকলে এতে অংশ গ্রহণ করেন। অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমানের নেতৃতে সকালে শোভা যাত্রার আয়োজন করা হয়। আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা প্রফেসর মিঞা লুৎফার রহমান। বিকেলে ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা ও দাড়িয়া বাধা খেলার আয়োজন করা হয়। সকলে দিনটি মন ভরে উপভোগ করেন।



জুন ১৩ জুন

নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজ পরিদর্শন করেন, ফরিদপুরের মাননীয় জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া। এসময় তার সাথে ছিলেন, অত্র কলেজের প্রতিষ্ঠাতা প্রফেসর মিঞা লুৎফার রহমান, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াহিদুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ মোবাশ্বের হাসান, অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান, সালথা থানার অফিসার ইনচার্জ একেএম আমিনুল হক।

জুলাই

১ জুলাই

2017-18 শিক্ষা বর্ষে নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসে উপস্থিত কলেজের অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান, গভর্নিং বডির সদস্যবৃন্দ, শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রী।

১৫ জুলাইা

নবকাম নবীণ বরণ-২০১৮

নবকাম পল্লী বিশ্ববিদ্যালয়ের 2017-18 শিক্ষা বর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীণ বরণ অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় উপনেতা জনাব সৈয়দা সাজেদা চৌধুরী এমপি মহোদয়, কলেজের গভর্নিং বডির সভাপতি জনাব আয়মন অাকবর চৌধুরী বাবলু মামা, কলেজের প্রতিষ্ঠাতা প্রফেসর মিঞা লুৎফার রহমান, অধ্যক্ষ জনাব মোঃ ওবায়দুর রহমান, কলেজের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থীবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। পরে দেশ বরেণ্য বাউল শিল্পী কুদ্দুস বয়াতি গান পরিবেশন করেন।

আগষ্ট

১৫ আগষ্ট

জাতীয় শোক দিবস-২০১৭

নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজে স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহাদাত বার্ষিকী “ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০১৭” যথাযোগ্য মর্যদায় নিম্নোক্ত কর্মসূচী পালন করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান, জেলা পরিষদের কাউনসিলর আঃ রব মোল্যা, শিক্ষক মন্ডলীদের নিয়ে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করেন।

সকাল ৯ টায় অধ্যক্ষ মহোদয়ের নেতৃত্বে শিক্ষক-কর্মচারী, গভর্নিং বডির সদস্য বৃন্দ ও শিক্ষার্থীদের নিয়ে র‌্যালি বের হয়। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পন করা হয়।

১০:৩০ টায় ৭নং কক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ শেষে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

 

 

ডিসেম্বর

১২ ডিসেম্বর

ঈদ-ই-মিলাদুন্নবী(সঃ)

১৬ ডিসেম্বর

মহান বিজয় দিবস

১৬ ডিসেম্বর

এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান



 

Nabokam Polli University College
Post Office: Jadunandi, Upazila: Shaltha, District: Faridpur
Phone: 01712-614704, 01712-367647

Copyright © 2024. reserved by নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজ. Design & Developed by DINBODOL.COM

S5 Box